ঢিমেতালে চলছে পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শেষে সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩১ কোটি ৫৫ লাখ ৭২ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৩১ কোটি ৫৫ লাখ ৭২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩৯ পয়েন্ট কমে অবস্থান করে ৫২৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১২০২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৫৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫১৮ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৩ কোটি ১২ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৭৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৬০ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top