উত্থান-পতনে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরুতে ক্রয় প্রেসারে সূচক ঊর্ধ্বমুখী থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৪৩ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, দর কমেছে ৯৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৬ লাখ ৬৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫২৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২১০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৬০ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৫ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৭৬১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২টির, দর কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ৯৮ লাখ ২০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top