রিটার্নিং কর্মকর্তাদের যে নির্দেশনা দিল সিইসি

শেয়ারবাজার ডেস্ক: রিটার্নিং কর্মকর্তাদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, আপনাদের অত্যন্ত নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। সব প্রার্থীকে সমান সুযোগ-সুবিধা দিতে হবে। সব প্রার্থীকে প্রার্থী হিসেবে বিবেচনা করতে হবে।

বুধবার (১৪ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালন শীর্ষক এক কর্মশালায় সিইসি এসব নির্দেশনা দেন।

তিনি বলেন, আইনগতভাবে যেন কেউ কোনো কিছু থেকে বঞ্চিত না হয়, কেউ যেন অতিরিক্ত সুযোগ-সুবিধা না পায়, সেই ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখতে হবে। আচরণবিধি ভঙ্গ করে কেউ যেন পার পেয়ে না যায়, সেই দিকেও কঠোরভাবে নজর রাখতে হবে।

সিইসি বলেন, নির্বাচন পরিচালনার কেন্দ্রে আপনারা অবস্থান করবেন, তাই আপনাদের দায়িত্ব অনেক বেশি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব আপনাদের।

কে এম নূরুল হুদা বলেন, পরিপত্র, আদেশ, চিঠি এবং গণপ্রতিনিধিত্ব আদেশের ওপর ভিত্তি করেই যেন নির্বাচন পরিচালিত হয়, সেটি আপনাদের আয়ত্ত করতে হবে।

একই অনুষ্ঠানে ইসির সচিব হেলালুদ্দিন বলেন, ব্যানার পোস্টার সরানোর জন্য আরও তিন দিন সময় বাড়ানো হয়েছে। পরে এ নির্দিষ্ট সময়ের মধ্যে সরানো না হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top