৫ কোম্পানির বোনাসে বিনিয়োগকারীদের লোকসান

শেয়ারবাজার রিপোর্ট: ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর দর সমন্বয় হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য পায়নি কোম্পানিরগুলোর বিনিয়োগকারীরা। এর ফলে লোকসান হয়েছে বোনাস গ্রহীতারা। আজ ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর দর সমন্বয় কোম্পানিগুলো হলো- কহিনূর কেমিক্যাল, কনফিডেন্স সিমেন্ট, এমএল ডাইং, ফরচুন সুজ এবং খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

কহিনূর কেমিক্যাল: ওষূধ ও রসায়ন খাতের এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ২২ নভেম্বর কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। রেকর্ড ডেটের আগে কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৪৬৮.৫০ টাকা। ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় ৩৯০.৪০ টাকায়। আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ৩৭৮.৪০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়র দর কমেছে ১১.৬০ টাকা বা ২.৯৭ শতাংশ।

কনফিডেন্স সিমেন্ট: সিমেন্ট খাতের এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ২২ নভেম্বর কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। রেকর্ড ডেটের আগে কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২২৪.১০ টাকা। ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় ১৮৬.৮০ টাকায়। আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ১৮৪.৭০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়র দর কমেছে ২.১০ টাকা বা ১.১২ শতাংশ।

এমএল ডাইং: বস্ত্র খাতের এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ২২ নভেম্বর কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। রেকর্ড ডেটের আগে কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৪৫.৫০ টাকা। ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় ৩৭.৯০ টাকায়। আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ৩৭.৭০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়র দর কমেছে ০.২০ টাকা বা ০.৫২ শতাংশ।

ফরচুন সুজ: চামড়া খাতের এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ২২ নভেম্বর কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। রেকর্ড ডেটের আগে কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৩৬.৬০ টাকা। ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় ৩১.৮০ টাকায়। আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ৩১ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়র দর কমেছে ০.৮০ টাকা বা ২.৫১ শতাংশ।

খুলনা পাওয়ার: বিদ্যুৎ ও জ্বালানী খাতের এ কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। গত ২২ নভেম্বর কোম্পানিটির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। রেকর্ড ডেটের আগে কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৭৭.৭০ টাকা। ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সমন্বয় পরবর্তী মূল্য দাঁড়ায় ৭০.৬০ টাকায়। আর আজ কোম্পানির শেয়ার ক্লোজিং হয় ৬৮ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়র দর কমেছে ২.৬০ টাকা বা ৩.৬৮ শতাংশ।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top