ডিবিএ প্রেসিডেন্ট হলেন শাকিল রিজভী

শেয়ারবাজার রিপোর্ট: ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর নব-নির্বাচিত প্রেসিডেন্ট হয়েছেন মো: শাকিল রিজভী। এছাড়া সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে রিচার্ড ডি রোজারিও নির্বাচিত হয়েছেন।
গতকাল ২৫ নভেম্বর ২০১৮ তারিখে ডিএসই ব্রোকারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। ডিবিএ’র নব-নির্বাচিত পরিচালকদের অংশগ্রহণে এই নির্বাচনে মোঃ শাকিল রিজভী বিনাপ্রতিদ্বন্দিতায় পরবর্তী ২(দুই) বৎসরের জন্য ডিবিএ’র প্রেসিডেন্ট, শরীফ আনোয়ার হোসেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং রিচার্ড ডি রোজারিও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন।

মোঃ শাকিল রিজভী নব-নির্বাচিত প্রেসিডেন্ট, ডিবিএ
মোঃ শাকিল রিজভী বাংলাদেশের পুঁজিবাজারের একজন সু-পরিচিত ব্যক্তিত্ব। তিনি ১৯৮৭ সন থেকে বাংলাদেশের পুঁজিবাজারের সাথে জড়িত। একটি সুষম, দায়বদ্ধ, স্বচ্ছ এবং আধুনিক স্টক এক্সচেঞ্জ গড়তে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন। তিনি শাকিল রিজভী স্টক লিমিটেড, শাকিল রিজভী অ্যাসেট লিমিটেড এবং শাকিল রিজভী ফ্যাশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। তিনি ২০১০ থেকে ২০১১ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রেসিডেন্ট হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
এছাড়াও তিনি ২০০৯ সালে ডিএসই’র ভাইস প্রেসিডেন্ট এবং ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের ফেব্রুয়ারি মাসে ডিমিউচ্যুয়ালাইজড ডিএসই’র পরিচালনা পর্ষদে একজন শেয়ারহোল্ডার পরিচালক হিসাবেও দায়িত্ব পালন করেন। ২০০২ ও ২০০৩ সালে তিনি ডিএসই ট্রেক হোল্ডারস ক্লাবের (সাবেক মেম্বারস ক্লাব) প্রেসিডেন্ট ছিলেন।

শরীফ আনোয়ার হোসেন পুনঃনির্বাচিত সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, ডিবিএ
শরীফ আনোয়ার হোসেন পুঁজিবাজারের একজন উদীয়মান ব্যক্তিত্ব। মোঃ শহিদুল্লাহ সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন ১৯৮৪ সাল হতে পুঁজিবাজারের সাথে জড়িত। ২০১৩ সালে তিনি প্রথমবারের মত ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক নির্বাচিত হন এবং ২০১৪ সালের ফেব্রুয়ারিতে তিনি ডিমিউচ্যুয়ালাইজড ঢাকা স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হন। ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি ডিএসই ট্রেকহোল্ডারস ক্লাব (প্রাক্তন মেম্বারস ক্লাব) এর সভাপতি ছিলেন। অধিকন্তু তিনি আর্মি গলফ ক্লাব ও ধানমন্ডি ক্লাব লিঃ এর একজন সক্রিয় সদস্য। তিনি বিভিন্ন সমাজ কল্যাণমূলক কার্যক্রমের সাথে জড়িত আছেন।

রিচার্ড ডি রোজারিও নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট, ডিবিএ
রিচার্ড ডি রোজারিও, ব্যবস্থাপনা পরিচালক গ্লোবাল সিকিউরিটিজ লিঃ পুঁজিবাজারের দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিত্ব। তিনি সুদীর্ঘ ২২ বছর ধরে পুঁজিবাজারের সাথে জড়িত। সে অথরাইজড এ্যাসিস্টেন্ট, ট্রেডার, ইনভেস্টর, এ্যাডভাইজার, পোর্টফোলিও ম্যানেজার ও লিড ডিলার হিসাবে কাজ করেছেন। তিনি গ্লোবাল সিকিউরিটিজে ১১ বছর ধরে কাজ করছেন এবং কোম্পানিকে একটি নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তিনি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের চাইল্ড সারভাইভান প্রোজেক্টে সেচ্ছাসেবক হিসাবে কাজ করছেন। এছাড়াও তিনি জাতীয় গ্রন্থ কেন্দ্রের প্রশিক্ষক। তিনি বিশ্ব সাহিত্য কেন্দ্র, ব্যাংকার প্রজেক্ট বাংলাদেশ, ঢাকা ক্লাব, ধানমন্ডি ক্লাব ও গুলশান সর্থ ক্লাবের সদস্য। তিনি ডিএসই ব্রোকারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর পরিচালক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে স্বাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর ৪র্থ বার্ষিক সাধারণ সভা

গতকাল ২৫ নভেম্বর ২০১৮ তারিখে ডিএসই ব্রোকার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর ৪র্থ বার্ষিক সাধারণ সভা রাজধানীর স্থানীয় একটি ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ডিএবি’র বিদায়ী প্রেসিডেন্ট মোশতাক আহমেদ সাদেক। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। সভার শুরুতে ডিবিএ’র সদস্য ও তাদের পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মোনাজাত করা হয়। বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে বার্ষিক সাধারণ সভায় পরিচালনা পর্ষদের প্রতিবেদন নিরীক্ষিত হিসাব ও নিরীক্ষকের প্রতিবেদন গ্রহণ, বিবেচনা সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়। এছাড়াও পরবর্তী বছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ করা হয়। পরে ১০ অক্টোবর ২০১৮ তারিখে বিনা প্রতিদ্বন্দিতায় ১৫ জন পরিচালকের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন কমিশনের সদস্য এম এন্ড জেড সিকিউরিটিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ। নব নির্বাচিত পরিচালকগন হলেন: ডেল্টা ক্যাপিটাল লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াদ রহমান, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাইফুদ্দিন, রেমন্স ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিজ লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ মফিজউদ্দিন, কে-সিকিউরিটিজ অ্যান্ড কন্সালটেন্টস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজ কামাল, এরিস সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থপনা পরিচালক মাসুদুল হক, এক্সপো ট্রেডার্স লিঃ ব্যবস্থাপনা পরিচালক ডা: ওসমান গনি চৌধুরী, এমিন্যান্ট সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ওমর হায়দার খান, রাস্তি সিকিউরিটিজ কন্সালটেন্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রেদওয়ানুল ইসলাম, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী, এফসিএ, আদিল সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক দাস্তগীর মোঃ আদিল, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়ালি উল ইসলাম, মোঃ শহিদুল্লাহ সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন, গ্লোবাল সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড ডি রোজারিও, শাকিল রিজভী স্টক লিঃ এর মোঃ শাকিল রিজভী ও শ্যামল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাজেদুল ইসলাম।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top