আজ: সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ইং, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার |



kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ২৩৫ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর উত্থানের মাত্র কিছুটা হ্রাস পায়। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৩৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, দর কমেছে ১১৫টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৫ কোটি ৩৭ লাখ ৮২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫২৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২১৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৪৯ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৬ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা।

অন্যদিকে, বেলা  ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৭৮৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, দর কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪১ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.