আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার |

kidarkar

ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ শেখ হাসিনার

শেয়ারবাজার ডেস্ক: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধী এবং সাম্প্রদায়িক শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকলে তা দেশের জন্য যেমন মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারীদের জন্য গ্লানিকর। তাই ছোটখাটো ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ মাত্রই ভুল হয়। কাজ করতে গিয়ে আমারার ও সহকর্মীদের ভুল হয়ে থাকতে পারে। যদি কোনো ভুল হয়ে থাকে তা ক্ষমা-সুন্দর দৃষ্টিতে দেখতে দেশবাসীর প্রতি অনুরোধ জানান প্রধানমন্ত্রী।

সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শিরোনামে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছে আওয়ামী লীগ। ২০০৮ সালের দিনবদলের সনদ, ২০১৪ সালের এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, এবার ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারের শিরোনাম দেওয়া হয়েছে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ।

তিনি বলেন, আমার কোনো ব্যক্তিগত চাওয়া-পাওয়ার কিছু নেই। বাবা, মা ভাই-বোনকে হারিয়ে রাজনীতি করছি শুধু মানুষের কল্যাণের জন্য। আওয়ামী লীগই পারবে দেশকে সামনে দিকে দেশকে এগিয়ে নিয়ে যেতে।

প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগের দলীয় অবস্থান, গত ১০ বছরের অর্জন এবং আগামী দিনের লক্ষ্য ও পরিকল্পনা ধরে সাজানো হয়েছে ৮০ পৃষ্ঠার এই ইশতেহার।

লিখিত ইশতেহারে বলা হয়, ‘আমরা বিভেদ, হানাহানি, জ্বালাও-পোড়াও, অগ্নিসন্ত্রাস, অবরোধ বিশৃঙ্খলার রাজনীতি চাই না। চাই গণতান্ত্রিক পরিবেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এ নির্বাচনে আমরা জাতীয় ঐক্যমতের ভিত্তিতে সবার অংশগ্রহণ নিশ্চিত করেছি।’

আওয়ামী লীগ বলছে, জনগণের রায়ে আবার ক্ষমতায় যেতে পারলে দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, সাম্প্রদায়িকতা ও দুর্নীতি নির্মূল করে গণতন্ত্র ও আইনের শাসনকে সুসংহত করবে। সমাজের সকল পর্যায়ে নারীর প্রতিনিধিত্ব ও ক্ষমতায়নে তারা বদ্ধপরিকর। সেবামুখী দক্ষ জনপ্রশাসন ও জনহিতৈষী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গড়ে তুলে দুর্নীতিমুক্ত সুশাসন-ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের জন্য শান্তিশৃঙ্খলা ও সমৃদ্ধির নিশ্চয়তা বিধান করারও প্রতিশ্রুতি দিয়েছে আওয়ামী লীগ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.