আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জানুয়ারী ২০১৯, বৃহস্পতিবার |

kidarkar

গুলশানে জড়ো হচ্ছে বিএনপি-ঐক্যফ্রন্ট

শেয়ারবাজার ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও নির্বাচিত সদস্যরা গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে জড়ো হচ্ছেন। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে বিভিন্ন নির্বাচিত এলাকার প্রার্থী ও নির্বাচিত ব্যক্তিরা গুলশানে আসতে শুরু করেছেন।

আজ বেলা ২টার পর সেখান থেকে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে যাবেন তাঁরা। প্রধান নির্বাচন কমিশনারকে বিভিন্ন দাবি সংবলিত একটি স্মারকলিপি দেওয়া হবে।

ইতিমধ্যে গুলশানে বিএনপির কার্যালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডির সভাপতি আ স ম আবদুর রবসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত হয়েছেন।

সেখানে উপস্থিত একাধিক নেতা বলেন, মূলত এখানে যে প্রার্থীরা আসছেন, তাঁরা ভোটের দিনের অনিয়মের প্রমাণসহ বিভিন্ন তথ্য নিয়ে আসছেন। সেগুলো এক জায়গায় করে, নির্বাচন কমিশনে জমা দেবেন তাঁরা। তাদের মূল দাবির মধ্যে থাকছে, নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচন দেওয়া।

বিএনপির এক নেতা বলেন,নির্বাচিত নতুনেরা শপথ নিয়ে ফেলেছেন, কমিশন তাদের নাম গেজেট আকারে প্রকাশ করেছে, তারপরও আমরা কমিশনকে বলব, এ ভোটকে অনুমোদন না দিতে। লিখিত আকারে অভিযোগ সেখানে জমা দেব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, প্রহসন ও কারচুপির নির্বাচনের বিরুদ্ধে তাদের প্রথম কর্মসূচি হচ্ছে নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়া। এ জন্য বিভিন্ন প্রার্থীর কাছ থেকে তথ্য নিচ্ছেন তারা। পরবর্তী করণীয় সম্পর্কে সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন। ক্ষমতাসীনেরা সবকিছু গায়ের জোরে করছে। সাধারণ মানুষ ভোট দেখেছে। তারাই এর প্রতিবাদ করবে। সামনে কী করণীয়, তখন সেটি নির্ধারণ হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.