আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জানুয়ারী ২০১৯, রবিবার |

kidarkar

সৈয়দ আশরাফের প্রথম জানাজা সম্পন্ন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজায় তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্র্রী।

রোববার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় তাকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় গার্ড অব অনার ও তার প্রথম জানাজা তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এ সময় জাতীয় সংসদ স্পীকার শিরিন শারমিন চৌধুরীও শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠেয় জনপ্রশাসনমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম জানাজায় যোগ দেন।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজায় সৈয়দ আশরাফের প্রতি গার্ড অফ অনার ও তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে পারিবারিক সূত্রে জানা গেছে, সৈয়দ আশরাফের মরদেহ আজ বাদ আসর বনানী কবরস্থানে দাফন করা হবে।

শনিবার (৩ জানুয়ারি) রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি এক মেয়ে, বহু রাজনৈতিক সহকর্মী, আত্মীয়স্বজন, গুণগ্রাহী এবং নেতাকর্মী রেখে গেছেন।

রবিবার (৬ জানুয়ারি) সকাল ১০ টায় সংসদ ভবনে জানাজা শেষে সৈয়দ আশরাফের মরদেহ হেলিকপ্টারে করে নেওয়া হবে গ্রামের বাড়ি কিশোরগঞ্জে। দুপুর ১২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দানে দ্বিতীয় জানাজা হবে। এরপর দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে তৃতীয় জানাজার পর আশরাফুল ইসলামের মরদেহ ঢাকায় এনে আসরের পর বনানী কবরস্থানে দাফন করা হবে। জানাজায় সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬টার দিকে সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। কফিনে মোড়ানো মরদেহ গ্রহণ করেন তাঁর ছোট ভাই সাফায়েত উল ইসলাম। এ সময় বরেণ্য এই রাজনীতিবিদকে দেখার জন্য বিমানবন্দরে ভিড় করেন তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ও আত্মীয়স্বজন। তাঁরা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন। প্রিয় এই নেতার শোকে এ সময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.