টপটেন গেইনারে প্রাইম ইসলামি লাইফ ইন্স্যুরেন্স

শেয়ারবাজার ডেস্কঃ আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বাড়ার শীর্ষে উঠে এসেছে প্রাইম ইসলামি লাইফ ইন্স্যুরেন্স। ডিএসই-তে কোম্পানিটি “এ” ক্যাটাগরিতে রয়েছে।

আজ কোম্পানিটির শেয়ার দর ৯.৮৭ শতাংশ বা  ৬.১০  টাকা বেড়ে সর্বশেষ ৬৭.৯০ টাকায় লেনদেন হয়েছে। এ কোম্পানিটির ১১ লাখ ৪৬ হাজার  ৫৫ টি শেয়ার ১ হাজার ৫৩৪ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৭ কোটি ৭৬ লাখ ৮১ হাজার টাকা।

গত এক মাসে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৬৭.৯০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ৫২ টাকা । এছাড়া গত এক বছরে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৬৭.৯০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ৪৩ টাকা।

প্রাইম ইসলামি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটি ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় । এ কোম্পানটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৩০ কোটি ৫২ লাখ টাকা। এ কোম্পানিটির ৩ কোটি ৫ লাখ ২০ হাজার ২৩০ টি শেয়ারের উদ্যোক্তা ও পরিচালকের হাতে রয়েছে ৩৮.৫৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হাতে রয়েছে ৪০.৯৫  শতাংশ, বিদেশী বিনিযোগকারীর হাতে রয়েছে ০.১০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ২০.৪১ শতাংশ শেয়ার।

এ কোম্পানি ছাড়াও টপটেন গেইনারে থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো: প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ৯.১৮ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্স ৯.১৩ শতাংশ, মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ ৮.৭১ শতাংশ, অগ্রণী ইন্স্যুরেন্স ৮.২৯ শতাংশ, সোনালী আঁশ  ৭.৪৯ শতাংশ, ফ্যাডারেল ইন্স্যুরেন্স ৬.৪২ শতাংশ, নাহি এলুমিনিয়াম ৬.৪১ শতাংশ, শেফার্ড ইন্ডাস্ট্রিজ ৬.২৫ শতাংশ এবং আলহাজ্ব টেক্সটাইলের শেয়ারদর ৬.২২ শতাংশ বেড়েছে।

শেয়ারবাজার নিউজ/বি.

আপনার মন্তব্য

Top