লুজারের শীর্ষে পিপলস লিজিং

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত “জেড” ক্যাটাগরির আর্থিক প্রতিষ্ঠান খাতের এন্ড ফিনান্সিয়াল সার্ভিসেস কোম্পানি আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজারের তালিকায় শীর্ষে উঠে এসেছে।

কোম্পানিটির শেয়ার দর ২.৯৯  শতাংশ বা ০.২ টাকা কমে গিয়ে ৬.৫০ টাকায় লেনদেন হয়েছে। এ কোম্পানিটির ৪ লাখ ৩৪ হাজার ৭৪৫ টি শেয়ার ৩১০ বার হাত বদল হয় যার বাজারমূল্য দাঁড়িয়েছে  ২৮ লাখ ৯ হাজার টাকা।

গত এক মাসে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৬.৮০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ৪.৮০ টাকা। এছাড়া গত এক বছরে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ১৩.৯০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ৪.৫০ টাকা।

পিপলস লিজিং এন্ড ফিনান্সিয়াল সার্ভিসেস কোম্পানিটি ২০০৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ২৮৫ কোটি ৪৪ লাখ ১০ হাজার টাকা। এর পুঁঞ্জিভূত লোকসান ৭৬ কোটি ২৬ লাখ ২০ হাজার টাকা। এ কোম্পানিটির ২৮ কোটি ৫৪ লাখ ৪০ হাজার ৫৯৭ টি শেয়ারের মধ্যে পরিচালকদের হাতে রয়েছে ২৩.২১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হাতে রয়েছে ৯.৪৬ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীর হাতে রয়েছে ০.১৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ৬৭.১৪ শতাংশ শেয়ার ।

এ কোম্পানি ছাড়াও আরও নয়টি কোম্পানি টপটেন লুজারের তালিকায় রয়েছে সেগুলো হলো: পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, মেঘনা সিমেন্ট, প্রাইম ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, রহিম টেক্সটাইল, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, কাশেম ইন্ডাস্ট্রিজ, আনোয়ার গ্যালভানাইজিং, এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড এবং ফিনিক্স ফাইন্যান্স।

শেয়ারবাজার নিউজ/বি.

 

আপনার মন্তব্য

Top