ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৮৬ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৬টির, দর কমেছে ৫৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৬ কোটি ১৮ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৭৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৩১৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ২০১২ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৮ কোটি ৪৬ লাখ ৮২ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৭৯৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, দর কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৫৬ লাখ ৪৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top