গেইনারের তালিকায় ইউনাইটেড ফাইন্যান্স

শেয়ারবাজার ডেস্কঃ আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বাড়ার শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড ফিন্যান্স। ডিএসই-তে কোম্পানিটি “এ” ক্যাটাগরিতে রয়েছে।

আজ কোম্পানিটির শেয়ার দর ১০.০০ শতাংশ বা  ২ টাকা বেড়ে সর্বশেষ ২২ টাকায় লেনদেন হয়েছে। এ কোম্পানিটির ৩১ লাখ ৮৫ হাজার  ৪৬৩টি শেয়ার ৯৯২ বার হাত বদল হয়। যার বাজার মূল্য দাঁড়িয়েছে ৬ কোটি ৮৯ লাখ ৪৭ হাজার টাকা।

ইউনাইটেড ফিন্যান্স গত এক মাসে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ২২ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ১৭.৩০ টাকা । এছাড়া গত এক বছরে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ২৩.৭০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ১৬.৪০ টাকা।

ইউনাইটেড ফিন্যান্স কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় । এ কোম্পানটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৮৭ কোটি ১১ লাখ ৫০ হাজার টাকা। এর রিজার্ভ  ও সারপ্লাসের পরিমাণ রয়েছে ১১৪ কোটি ৬০ লাখ ১০ হাজার টাকা। কোম্পানিটির ১৮ কোটি ৭১ লাখ ১৪ হাজার ৬১৫ টি শেয়ারের উদ্যোক্তা ও পরিচালকের হাতে রয়েছে ৫১.৬৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হাতে রয়েছে ২৭.০৭  শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদর হাতে রয়েছে ০.৮৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ২০.৪২ শতাংশ শেয়ার।

শেয়ারবাজারনিউজ/বি.

আপনার মন্তব্য

Top