লুজারের তালিকায় ইউনাইটেড এয়ার

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত “জেড” ক্যাটাগরির ভ্রমণ অবকাশ খাতের ইউনাইটেড এয়ারওয়েস কোম্পানি আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজারের তালিকায় শীর্ষে উঠে এসেছে।

কোম্পানিটির শেয়ার দর ৮.৮২  শতাংশ বা ০.৩০ টাকা কমে গিয়ে ৩.১০ টাকায় লেনদেন হয়েছে। এ কোম্পানিটির ২৩ লাখ ৭১৩টি শেয়ার ৬৩২ বার হাত বদল হয় যার বাজারমূল্য দাঁড়িয়েছে ৭৩ লাখ ৯২ হাজার টাকা।

গত এক মাসে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৩.৭০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ২.৬০ টাকা। এছাড়া গত এক বছরে কোম্পানিটির সর্বোচ্চ দর ছিল ৫.৫০ টাকা এবং সর্বনিম্ন দর ছিল ২.৫০ টাকা।

ইউনাইটেড এয়ারওয়েস কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এ কোম্পানিটির অনুমোদিত মূলধন ১ হাজার ১০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৮১৮ কোটি ৯ লাখ ৮০ হাজার টাকা। এর রিজার্ভ  ও সারপ্লাসের পরিমাণ রয়েছে ১০ কোটি ৪৯ লাখ ৫০ হাজার টাকা। এ কোম্পানিটির ৮২ কোটি ৮০ লাখ ৯৮ হাজার ৪৮০ টি শেয়ারের মধ্যে পরিচালকদের হাতে রয়েছে ৪.১৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর হাতে রয়েছে ১৩.৩৩ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীর হাতে রয়েছে ১২.১৮ এবং সাধারণ বিনিয়োগকারীর হাতে রয়েছে ৭০.৩৩ শতাংশ শেয়ার ।

শেয়ারবাজারনিউজ/বি.

আপনার মন্তব্য

Top