আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০১৯, সোমবার |

kidarkar

ঐক্যফ্রন্টের দুই এমপির শপথ নেয়ার সিদ্ধান্ত, যা বললেন কাদের

শেয়ারবাজর ডেস্ক: বিএনপির সেক্রেটারি (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) যদি বলেন পক্ষপাতমূলক নির্বাচন হয়েছে। তাহলে তিনি কী পক্ষপাতমূলকভাবে নির্বাচিত হয়েছেন? তিনি কিভাবে নির্বাচিত হলেন? তিনি কারো দয়ায় নির্বাচিত হয়নি। এটা তার অধিকার। তাকে ফোন করে আনতে হবে কেন?

আজ সোমবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয় নিয়ে মতবিনিময়ের সময় এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, ঐক্যফ্রন্টের দুই এমপির শপথ নেওয়ার সিদ্ধান্ত ইতিবাচক। এটাকে আমি ইতিবাচক হিসেবে নিচ্ছি। এটা তো ভাল। তারা সংসদে আসলে অবশ্যই আমরা স্বাগত জানাবো। আমরা চাই তারা আলোচনা করবেন, বিতর্কে অংশ নেবেন। তারা যতই সমালোচনা করবে ততই গণতন্ত্র শক্তিশালী হবে।

কাদের বলেন, অস্ট্রেলিয়া এবং জাপানও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। ভারতসহ সার্কভুক্ত দেশগুলো অনেক আগেই শুভেচ্ছা জানিয়েছেন। এখন বিএনপি যে চেষ্টাটা করছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, সেটাতে কিন্তু তারা ফেল করেছে। তাদের এই অপচেষ্টা সফল হয়নি। যুক্তরাষ্ট্রসহ সারা দুনিয়ার বিভিন্ন দেশে তারা চিঠি লিখেছে তাতে কেউ সারা দেয়নি। সবাই নির্বাচিত সরকারকে অভিনন্দন জানিয়েছেন।

তিনি আরও বলেন, এমতাবস্থায় তারা যে কয়টা আসনই পেয়েছেন প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, তাদের সংখ্যা কত সেটা আমরা দেখবো না। তারা যদি কোন যুক্তিসংগত কোন বিষয়ে সংসদে উপস্থাপন করে তাহলে আমরা সেটা বিবেচনা করবো। ফেব্রুয়ারির দুই তারিখে সবদলকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তারা আসতে পারেন। এটা একটা গার্ডেন পার্টি। ফাঁকে ফাঁকে কথা বলা যাবে। তারা কেন আসবেন না এটা তাদের ব্যাপার।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.