ব্যাকফুট থেকে ঘুড়ে দাঁড়ালো যেসব কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত জুন ক্লোজিং হওয়া কোম্পানিগুলোর মধ্যে অধিকাংশই ২০১৮-১৯ অর্থবছরের প্রথমার্ধের (জুলাই-ডিসেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ৭ কোম্পানি লোকসান কাটিয়ে মুনাফায় ফিরে বিনিয়োগকারীদের মনে নতুন আশা জাগিয়েছে। মুনাফায় ফেরা ৭ কোম্পানি হলো- ফাইন ফুডস, ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক, বঙ্গজ, সিভিও পেট্রোকেমিক্যাল, সোনারগাঁও টেক্সটাইল, স্ট্যান্ডার্ড সিরামিক এবং নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

২০১৮-১৯ অর্থবছরের লোকসান কাটিয়ে সবচেয়ে বেশি মুনাফা হয়েছে নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানির। আর এ কারণ হচ্ছে চলতি বছরের প্রথমার্ধে উৎপাদন ব্যয় কমার পেছনে রয়েছে কাচাঁমাল পাটের দাম কম। যা বর্ষাকালীন মৌসুমী পণ্য হওয়ায় এমনটি হয়েছে বলে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছেন। নিচে কোম্পানিগুলোর প্রথমার্ধে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো-

নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিং: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.০৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ৬.৪৫ টাকা।

ফাইন ফুডস: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩৩ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৮৪ টাকা।

ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.১২ টাকা।

বঙ্গজ: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৩ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.২৪ টাকা।

সিভিও পেট্রোকেমিক্যাল: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৭ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.৭৪ টাকা।

স্ট্যান্ডার্ড সিরামিক: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.২৪ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top