আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০১৫, সোমবার |

kidarkar

দর বাড়ার শীর্ষে ডিএসইতে সিঙ্গার বিডি, সিএসইতে কে এন্ড কিউ

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে উঠে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ।  আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) রয়েছে কে এন্ড কিউ।

বুধবার ডিএসইতে সিঙ্গার বিডির শেয়ার দর ৯.৯৭ শতাংশ বা ১৫.৪০ টাকা বৃদ্ধি পায়। এইদিন এর দর ১৫৫ টাকা থেকে ১৬৯.৯০ টাকা পর্যন্ত ওঠানামা করে এবং সর্বশেষ ১৬৯.৯০ টাকায় লেনদেন হয়। আজ এ কোম্পানির মোট ২ লাখ ৬৬ হাজার ৯৬৪টি শেয়ার মোট ১ হাজার ২৪৫ বার হাত বদল হয়, যার বাজার মূল্য ৪ কোটি ৪২ লাখ ৬০ হাজার টাকা।

গত এক মাসে এ কোম্পানির শেয়ারে সর্বনিম্ন দর ছিল ১৪৭.৫০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৭২.২০ টাকা। ১৯৮৩ সালে পুজিঁবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন রয়েছে ৭৬ কোটি ৬৯ লাখ টাকা।

কোম্পানিটির মোট ৭ কোটি ৬৬ লাথ ৯৪ হাজার ৪৯১টি শেয়ারের মধ্যে পরিচালনা পর্ষদের কাছে রয়েছে ৭৫ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে রয়েছে ৭.৪৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ১৭.৫৪ শতাংশ শেয়ার।

টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- সুহৃদের দর বেড়েছে ৯.৯০ শতাংশ, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ৯.৮২ শতাংশ, এএফসি এগ্রো ৯.৭১ শতাংশ, রুপালি ব্যাংক ৯.৬৫ শতাংশ, বিজিআইসি ৯.৫৯ শতাংশ, এপেক্স ট্যানারী ৯.৪৮ শতাংশ, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড ৮.৯৭ শতাংশ, ইউনাইটেড এয়ার ৮.৯৭ শতাংশ এবং নর্দান ইন্স্যুরেন্সে দর বেড়েছে ৮.৭৬ শতাংশ।

অন্যদিকে সিএসইতে টপটেন গেইনারের শীর্ষে রয়েছে কে এন্ড কিউ। আজ কে এন্ড কিউর শেয়ারদর বৃদ্ধি পেয়েছে ১০ শতাংশ।

তালিকায় থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইনফরমেশন সার্ভিসের দর বেড়েছে ৯.৮৯ শতাংশ, সুহৃদ ৯.৭৯ শতাংশ, জিএইচএআইএল ৯.৭৩ শতাংশ, এপেক্স ট্যানারী ৯.৭১ শতাংশ, ফার্স্ট ফাইন্যান্স ৯.৫৬, সিঙ্গার বিডি ৯.৪২ শতাংশ, ইনটেক ৯.৩২ শতাংশ, নিটল ইন্স্যুরেন্স ৯.১৭ শতাংশ এবং ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৯.০৯০৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.