ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৩৪৯ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, দর কমেছে ১৩৪টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ৫০ লাখ ৫৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৭৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৩১১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯৯৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ১৮ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে,  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৭১০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, দর কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top