গণমাধ্যমে কোনও বিজ্ঞাপন দিতে পারবে না গ্রামীণফোন

শেয়ারবাজার রিপোর্ট: নতুন কোনও প্যাকেজ, অফার, কলরেটের তথ্য জানিয়ে কোনও গণমাধ্যমে বিজ্ঞাপন দিতে পারবে না মোবাইল ফোন অপারেটর কোম্পানি গ্রামীণফোন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গ্রামীণফোনকে সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ার (এসএমপি) ঘোষণার পরও অপারেটরটির জন্য করণীয় ও বর্জনীয় নির্ধারণ করে দেওয়া হয়নি। তবে আজ এ বিষয়টি ঠিক করে দেওয়া হলো।

বিটিআরসির চিঠিতে আরও বলা হয়েছে, অন্য কোনও প্রতিষ্ঠানের সঙ্গে স্বতন্ত্র এবং একক স্বত্বাধিকার চুক্তিও করা যাবে না। কোনোভাবেই মাসে কল ড্রপের সর্বোচ্চ হার দুই শতাংশের বেশি হতে পারবে না। এমএনপি লকের ক্ষেত্রে মেয়াদ হবে ৩০ দিন। দেশব্যাপী কোনও ধরনের মার্কেট কমিউনিকেশনও করা যাবে না।

জানতে চাইলে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান বলেন, ‘নতুন প্যাকেজ বা অন্য কোনও সেবার ক্ষেত্রে গ্রামীণফোন বিজ্ঞাপন দিতে পারবে না। তবে পুরনো সেবার বিজ্ঞাপন দিতে কোনও বাধা নেই। ’

তিনি আরও বলেন, “কমিশন মোবাইল ফোনের সেবার মানের বিষয়ে তার প্রতিশ্রুত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ‘কোয়ালিটি অব সার্ভিস রেগুলেশন’ অনুযায়ী ইতোমধ্যে সেবা দেওয়ার জন্য অপারেটরগুলোকে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। সেবার মানের বিষয়ে কমিশনের নির্দেশনা অমান্যর কোনও সুযোগ নেই। এক্ষেত্রে সংশ্লিষ্ট জরিমানা ও শাস্তির বিধানকে উপেক্ষা করা যায় না।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top