আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ ফেব্রুয়ারী ২০১৯, সোমবার |

kidarkar

সারা দেশে পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক

শেয়ারবাজার ডেস্ক: রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতদের স্মরণে সারা দেশে একদিনের রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে।

আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি) নিহতদের আত্মার শান্তি কামনা এবং তাদের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা প্রকাশের জন্য এ শোক পালন করা হচ্ছে।

শোক জানাতে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান, ভবন ও বিদেশে মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

এর আগে গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে একদিনের রাষ্ট্রীয় শোক পালনের কথা জানানো হয়। এদিন জাতীয় সংসদে এ বিষয়ে একটি শোক প্রস্তাব গৃহীত হয়।

গতকাল বিকেলে সংসদে বৈঠকের শুরুতেই এ ঘটনায় হতাহতদের প্রতি শোক জানাতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব উপস্থাপন করেন। স্পিকার বলেন, চকবাজারের ভয়াল অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৭ জনের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। বহু লোক আহত হয়েছেন। ওই ঘটনায় মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করছে।

জাতীয় সংসদ অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে। সেই সঙ্গে অগ্নিকাণ্ডে আহত চিকিৎসাধীন ব্যক্তিদের সুস্থতা কামনা করছে। পরে শোক প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে সংসদে গ্রহণ করা হয়।

গত বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড হয়। সরকারি তথ্য অনুযায়ী, এতে ৬৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ৪৭ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.