আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০১৫, সোমবার |

kidarkar

তসরিফার আইপিও অর্থ ফেরত দিতে বিএসইসিতে চিঠি

tosrifa copyশেয়ারবাজার রিপোর্ট : বস্ত্রখাতের তসরিফা ইন্ডাষ্ট্রিজের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অর্থ ফেরত দিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) দাবি জানিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ। এছাড়া সংগঠনটি উভয় স্টক এক্সচেঞ্জে এ কোম্পানির তালিকাভুক্তির প্রক্রিয়া বন্ধ করাসহ অনতিবিলম্বে বিনিয়োগকারীদের কাছ থেকে নেয়া অর্থ ফেরত দিতে চিঠি দিয়েছে।

সোমবার বিএসইসির কার্যালয়ে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান-উর-রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি দেয়া হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, ২০১০ সাল থেকে পুঁজিবাজারে যে মহাধসের সৃষ্টি হয়েছিল তা আজো অব্যাহত রয়েছে। মাঝে মাঝে বাজারে কিছুটা আশার আলো সৃষ্টি হলেও তাতে বিনিয়োগকারীদের ক্ষতি পুষিয়ে নেয়ার কোনো সুযোগ তৈরি হচ্ছে না। সম্প্রতি বেশকিছু কোম্পানি তালিকাভুক্ত হয়েছে। যাদের আর্থিক ভীত খুবই দুর্বল। এতে বিনিয়োগকারীরা ক্ষতির মুখে পড়েছেন। সেসব কোম্পানির ধারবাহিকতায় তসরিফা ইন্ডাষ্ট্রিজ অত্যন্ত দুর্বল আর্থিক ভীত নিয়ে বাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় রয়েছে। এই কোম্পানির প্রসপেক্টাসে ভুয়া ও বানোয়াট তথ্য প্রদানের অভিযোগ উঠেছে। কোম্পানির কারখানাতে অন্য একটি কোম্পানির উৎপাদন চলছে। কোম্পানটি ভাড়া করা মেশিন দিয়ে উৎপাদন চালাচ্ছে। এর নিজস্ব কোনো পাওয়ার প্লান্ট নেই। সুশাসন ছাড়া পরিচালিত এ কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্তির সুযোগ পেলে বিনিয়োগকারীদের পুঁজি হুমকির মধ্যে পড়বে। তাই ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের বাঁচাতে এ কোম্পানির তালিকাভুক্তির অনুমোদন বন্ধ করার কোনো বিকল্প নেই। tos
তাই অনতিবিলম্বে তসরিফা ইন্ডাষ্ট্রিজ কোম্পানির আইপিও সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ করা,উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তি বন্ধ করা এবং বিনিয়োগকারীদের কাছ থেকে নেয়া আইপিও’র অর্থ ফেরত প্রদানের ব্যবস্থা করা হোক।

চিঠি প্রেরণের বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক শেয়ারবাজার নিউজ ডটকমকে জানান, আমরা তসরিফা ইন্ডাষ্ট্রিজের তালিকাভুক্তির প্রক্রিয়া বন্ধ করতে ও বিনিয়োগকারীদের কাছ থেকে নেয়া অর্থ ফেরত দিতে বিএসইসিতে আজ চিঠি দিয়েছি। আমরা চাই না তসরিফার মতো এমন দুর্বল কোম্পানি অতিরিক্ত প্রিমিয়াম নিয়ে বাজারে তালিকাভুক্ত হয়ে বিনিয়োগকারীদের ক্ষতির মুখে ফেলুক। আমরা চাই বাজারে ভালো কোম্পানি আসুক।

 

শেয়ারবাজারনিউজ/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.