আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার |

kidarkar

৯ সোনায় জুনাইনার ৮ রেকর্ড

শেয়ারবাজার ডেস্ক: প্রথম যেবার বাংলাদেশে এসেছিলেন, বয়সভিত্তিক সাঁতারে সেবার ১০ সোনা জয়ের পাশাপাশি আটটি নতুন রেকর্ড গড়েছিলেন জুনাইনা আহমেদ। দুই বছর পর জাতীয় সাঁতারে অংশ নিয়েও একইভাবে পুলে ঝড় তুলেছেন লন্ডনপ্রবাসী ১৬ বছর বয়সী এই সাঁতারু। ১০টি ইভেন্টে অংশ নিয়ে ৯টিতে সোনা, তার আটটিতেই আবার নতুন জাতীয় রেকর্ড গড়েছেন। প্রশ্নাতীতভাবে আসরের সফলতম সাঁতারুও জুনাইনা।

ছেলেদের মধ্যে জুয়েল আহমেদ আটকে গেছেন পাঁচ সোনায়। অবশ্য পাঁচটিতেই নতুন জাতীয় রেকর্ড তাঁর। কাল শেষ দিনে ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে দ্বিতীয় হন। পুলে নেমে এই প্রথম তাঁর দ্বিতীয় হওয়া এই আসরে। এর আগের পাঁচটি ইভেন্টেই যে করেছেন বাজিমাত। জুনাইনার ১০ ইভেন্টের মধ্যে সোনা হাতছাড়া হয়েছে একটি ইভেন্টে, আরেকটিতে সোনা এলেও রেকর্ড হয়নি। মেয়েদের সাঁতারে মোট ১৫টি ইভেন্টের মধ্যে আটটি জাতীয় রেকর্ডই তাঁর। এমন অবিশ্বাস্য কীর্তি গড়া তরুণীকে নিয়ে আশার ভেলা ভাসছেই। দুই বছর আগে বয়সভিত্তিক সাঁতারের পারফরম্যান্সেই জাতীয় দলের দরজায় কড়া নেড়েছিলেন তিনি।

এবার জাতীয় সাঁতারের কীর্তিতে ডিসেম্বরের ওই আসরের জন্য জুনাইনাকেই ধরা হচ্ছে তুরুপের তাস। সাঁতার ফেডারেশন সাধারণ সম্পাদক এমবি সাইফ জানিয়েছেন নেপালে অনুষ্ঠেয় আগামী এসএ গেমসের জন্য জুনাইনা তাঁদের পরিকল্পনায় আছেন ভালোভাবেই। জাতীয় দলের ক্যাম্পে থাকবেন না তিনি, লন্ডনে নিজের ক্লাবে অনুশীলন করেই গেমসের আগে আগে হয়তো দলের সঙ্গে যোগ দেবেন। আগামী এসএ গেমস নিয়ে স্বপ্ন দেখছেন পাঁচ রেকর্ড গড়া জুয়েল আহমেদও। অলিম্পিকের বৃত্তি নিয়ে ফ্রান্সে প্রশিক্ষণে থাকা আরিফুল ইসলাম সেই লক্ষ্যের কথা আগেই জানিয়েছেন। প্রথম তিন দিনে কোনো রেকর্ড ছুঁতে না পারা এই সাঁতারু কাল শেষ দিনে জ্বলে উঠেছিলেন। সকালে ও বিকেলে শুধু দুটি ইভেন্টে অংশ নিয়ে এদিন দুটিতেই নতুন জাতীয় রেকর্ড গড়েছেন। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে শাহজাহান আলীর রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০০ মিটার আইএমে ভেঙেছে রুবেল রানার রেকর্ড। জুনাইনার গতকালের তিন রেকর্ড ৮০০ মিটার ফ্রি স্টাইল, ১০০ মিটার ফ্রি স্টাইল ও ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে। ৫০ মিটার ফ্রি স্টাইলে শ্রেষ্ঠত্ব হারানো মাহফিজুর রহমান কাল অবশ্য জিতেছেন ১০০ মিটারে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.