প্লেসমেন্টে পুঁজি সংশোধনে কমিটি

শেয়ারবাজার রিপোর্ট: প্রাইভেট প্লেসমেন্টের অপব্যবহার রোধে অ-তালিকাভুক্ত কোম্পানির অর্থ উত্তোলন সংক্রান্ত নোটিফিকেশন সংশোধনীর লক্ষ্যে ৪ সদস্যের কমিটি গঠন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ৬৮০তম নিয়মিত কমিশন সভায় এই কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিএসইসির নির্বাহি পরিচালক মাহবুবুল আলমকে আহ্বায়ক করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি পর্যালোচনা করে অ-তালিকাভুক্ত কোম্পানির অর্থ সংগ্রহ সংক্রান্ত এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১১৪/এডমিন.২৮ নোটিফিকেশন সংশোধনীর জন্য সুপারিশ করবে।

উল্লেখ্য ২০১০ সালের ৮ বছর পরে আবারও আলোচনায় উঠে এসেছে প্লেসমেন্ট। গত কয়েকদিন ধরে শেয়ারবাজারে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে প্লেসমেন্ট। এই পদ্ধতিতে ব্যাপক অনিয়মের মাধ্যমে শেয়ার বেচাকেনা হচ্ছে। যা শেয়ারবাজারকে আরেকটি মহাধসের দিকে নিয়ে যাচ্ছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা। এছাড়া চলমান প্লেসমেন্টের ভয়াবহতা নিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের বৈঠকেও সমালোচনা হওয়ার ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় প্লেসমেন্টে সংশোধনীর জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত নিল বিএসইসি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top