হতাশা দিয়ে সপ্তাহ শেষ করলো পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে সূচকে উত্থান থাকলেও ১৫ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৯৯ লাখ ২ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৯৯ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করে ৫৬০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৮৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ২০০৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪১৪ কোটি ৬৯ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ২৩ কোটি ৭০ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৩৭০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৫টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯ কোটি ৫১ লাখ ৭৩ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top