আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

সৌদি যেতে আগ্রহী নারীদের বাছাই শুরু রোববার

nariশেয়ারবাজার ডেস্ক: গৃহকর্মী হিসেবে কাজ করতে বিনা খরচে সৌদি আরব যেতে আগ্রহী নারীদের বাছাই প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। আগামী ২৪ মে, রোববার দেশের ৪২ জেলার জনশক্তি কর্মসংস্থান অফিসে শুরু হবে এ বাছাই কার্যক্রম। আর এ প্রক্রিয়া চলবে ৩০ মে পর্যন্ত।

মঙ্গলবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শহিদুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোজার আগেই বাংলাদেশ থেকে প্রায় ৫০ হাজার গৃহকর্মী হিসেবে নারী শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে সৌদি সরকার। এজন্য তারা সব রকম প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে। এই অল্প সময়ের মধ্যে আমাদের লক্ষ্যমাত্রা অনুযায়ী দেশের রিক্রুটিং এজেন্সিগুলোকে নারী শ্রমিক বাছাইয়ের দায়িত্ব দেয়া হয়েছে। তারা চলতি মে মাসের ২৪ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত নারী শ্রমিক বাছাই করবে। সারাদেশের ৪২টি জেলায় অবস্থিত জেলা জনশক্তি কর্মসংস্থান অফিস ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এ বাছাই প্রক্রিয়া চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিবন্ধনের জন্য আগ্রহীদের ১২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মেশিন রিডেবল পাসপোর্ট (যদি থাকে) অথবা জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ এবং নিজ এলাকার চেয়ারম্যান সনদপত্র সঙ্গে আনতে হবে। আগ্রহী নারীদের বয়স হতে হবে ২৫ থেকে ৪৫ এর মধ্যে। এছাড়া আগ্রহী প্রার্থীরা সংশ্লিষ্ট অফিসে গিয়ে বিস্তারিত জানতে ও নিবন্ধনে করতে পারবেন।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.