আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ এপ্রিল ২০১৯, বুধবার |

kidarkar

ব্যাপক দরপতনে আতঙ্কিত বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: টানা দুই কার্যদিবস শেয়ারবাজারে সূচকের ৩০ পয়েন্টের উত্থান হয়েছে। কিন্তু আজ একদিনেই সূচকের প্রায় ৭০ পয়েন্টের পতন হয়েছে। এতে আতঙ্কে রয়েছেন বিনিয়োগকারীরা। তবে বাজার সংশ্লিষ্টরা বর্তমান বাজারকে ঘিরে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে মনে করেন। তারা বলছেন, আসন্ন বাজেট পুঁজিবাজার বান্ধব করতে সরকারসহ ডিএসই,সিএসই সকল স্টেকহোল্ডাররা কাজ করে যাচ্ছেন। তাই বিনিয়োগকারীদের বাজারের প্রতি আস্থা রেখে বিনিয়োগ করতে হবে বলে মনে করেন তারা।

এদিকে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ২৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৫১ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৮১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৭৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪১২ কোটি ৫২ লাখ ৫৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩৮ কোটি ৮৪ লাখ ১২ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৬টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৮ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.