রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ: রিজভী

শেয়ারবাজার ডেস্ক: রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, নিত্যপণ্য কিনতে গিয়ে হাড়ে হাড়ে টের পাচ্ছেন ক্রেতারা। স্বল্প আয়ের মানুষ রমজানে দিশেহারা হয়ে পড়েছেন।

আজ বুধবার (৮ মে) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, বাণিজ্যমন্ত্রী বলেছিলেন রমজানে নিত্যপণ্যের মূল্য বাড়বে না। অথচ রমজানের শুরুতেই বাজার অস্থির। বিভিন্ন পণ্যের দাম বেড়েছে গড়ে তিন থেকে চারগুণ। কোন কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। বাজার দরের মতোই সরকারের ভেতর চলছে অস্থিরতা। সরকারের সীমাহীন লুটপাট ও দুর্নীতির কারণেই দারিদ্রের দুষ্টুচক্রে নিষ্পিষ্ট জনগণ। গণতন্ত্রহীনতা ও দারিদ্রের কারণে প্রান্তিক মানুষগুলোর অধিকার বৃদ্ধির সুযোগ ক্রমাগত নিঃশেষিত হচ্ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, সবক্ষেত্রে চরমভাবে ব্যর্থ এই মিডনাইট নির্বাচনের অন্ধকারের সরকারকে বলবো- দ্রুত পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। দেশের জনগণের ঘাড়ে জোর করে চেপে থেকে আর কষ্ট দিবেন না।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। গুরুতর অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুচিকিৎসা না পেয়ে দুঃসহ যাতনা ভোগ করছেন। তাঁকে মুক্তি দিলে তিনি তাঁর পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে উপযুক্ত চিকিৎসা নিতে পারবেন।

অগণতান্ত্রিক সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন এদেশের মানুষের দুঃখ-দুর্দশা শোচনীয় পর্যায়ে উপনীত হবে। এভাবে চলতে থাকলে সামনের দিনগুলো হবে আরও ভয়াবহ। সরকার যতই গণতন্ত্রের কথা বলুক, সে চায় ‘নির্বাক জনগোষ্ঠী’। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। মানুষ আর নির্বাক বসে থাকবে না। যেকোন মুহূর্তে ক্ষমতার ‘গণেশ উল্টে’ যাবে বলেন রিজভী।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top