ঘোষণা দিয়েও মুন্নু সিরামিকের কর্পোরেট পরিচালক শেয়ার বিক্রি না করায় বিষয়টি খতিয়ে দেখবে ডিএসই

শেয়ারবাজার রিপোর্ট: ঘোষণা দিয়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু সিরামিকের কর্পোরেট পরিচালক মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন শেয়ার বিক্রি না করায় বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। এ জন্য প্রতিষ্ঠানটির প্রধান নিয়ন্ত্রণ কর্মকর্তা (সিআরও) একেএম জিয়াউল হাসান খানকে দায়িত্ব দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) অনুষ্ঠিত ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে প্রতিষ্ঠানিটির শেয়ারহোল্ডার পরিচালক মো. রকিবুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

ডিএসইর পরিচালক মো. রকিবুর রহমান বলেন, ঘোষণা দেয়ার পর ৩০ কার্যদিবসের মধ্যে শেয়ার বিক্রি না করা মারাত্মক অপরাধ। এ জন্য মুন্নু সিরামিকের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। কিন্তু তারা এখনো কোনো উত্তর দেয়নি। কোম্পানিটির বিরুদ্ধে কী ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয়া যায় তা ক্ষতিয়ে দেখে সুপারিশ করতে আজ (বৃহস্পতিবার) বোর্ড সভার মাধ্যমে সিআরও-কে দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লে, গত ১১ মার্চ মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন ডিএসইর মাধ্যমে মুন্নু সিরামিকের ২৮ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দেয়। ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে ওই শেয়ার বিক্রি করা হবে বলে ঘোষণায় উল্লেখ করা হয়। তবে অদৃশ্য কারণে ঘোষণা দেয়ার পর ৩০ কার্যদিবস পার হলেও মুন্নু সিরামিকের এই কর্পোরেট পরিচালক শেয়ার বিক্রি করেননি।

মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের কাছে কোম্পানির মোট ১ কোটি ৩৫ লাখ ৪০ হাজার ৩৩০টি শেয়ার রয়েছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top