দেড় ঘন্টায় লেনদেন ১০৫ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৩০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১০৫ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, দর কমেছে ১৭১টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১০৫ কোটি ২২ লাখ ৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫২৯৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২২৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৫৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৫৭ কোটি ১৫ লাখ ৯৮ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৭৬৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, দর কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৮১ লাখ ২১ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top