আরেকটি নতুন রেকর্ড গড়লেন মেসি

শেয়ারবাজার ডেস্ক: এবারের মৌসুমে দুর্দান্ত ছিলেন লিওনেল মেসি। অনেকেই তো বলছেন, এ মৌসুমে তিনি যেন আরও ধারালো হয়েছেন, হয়েছেন আরও ভয়ংকর। পরিসংখ্যানেই বোঝা যাচ্ছে সেটি। এবারও স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার তাঁরই। এ নিয়ে টানা তিনবার এই পুরস্কার জিতলেন আর্জেন্টাইন তারকা। এ নিয়ে মেসির ক্যারিয়ারে ‘পিচিচি’ নামে পরিচিত এই পুরস্কারের সংখ্যা ৬, যা একটি রেকর্ড!

এবার লিগে মেসি গোল করেছেন ৩৬টি। যৌথভাবে দ্বিতীয় স্থানে থাকা সতীর্থ লুইস সুয়ারেজ ও রিয়াল মাদ্রিদের করিম বেনজেমার চেয়ে যা ১৫টি বেশি। সাম্প্রতিক কালে দ্বিতীয় স্থানে থাকা গোলদাতার চেয়ে এত বেশি ব্যবধানে গড়ে অতীতে আর কেউই পিচিচি জেতেননি। সর্বশেষ বড় ব্যবধানে পিচিচি জয়ী রিয়ালের মেক্সিকান স্ট্রাইকার হুগো সানচেজ। ১৯৮৬-৮৭ মৌসুমে দ্বিতীয় স্থানে থাকা গোলদাতার চেয়ে ১৪টি গোল বেশি করেছিলেন তিনি।

অ্যাথলেটিক বিলবাওয়ের সাবেক কিংবদন্তি তেলমো জারা ছাড়া এত বেশি পিচিচি জেতার রেকর্ড আর কারওর নেই। এই রেকর্ড জারা গড়েছিলেন ৬৬ বছর আগে। আরেকবার পিচিচি জিততে পারলে জারাকে ছাড়িয়ে এককভাবে পিচিচি জেতার কীর্তি গড়বেন তিনি। গতকাল লিগের শেষ ম্যাচে দুই গোল করেছেন মেসি। মেসির দুই গোলে ভর করে এইবারের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা।

ওদিকে ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতার দৌড়েও এগিয়ে আছেন মেসি। সে দৌড়ে জিততে পারলে পাবেন গোল্ডেন শু। সে দৌড়ে মেসির সঙ্গে টেক্কা দিচ্ছেন পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। মেসির ম্যাচ শেষ হয়ে গেলেও এমবাপ্পের হাতে এখনো এক ম্যাচ বাকি আছে। মেসি গোল্ডেন শু জিততে পারবেন কি না, সেটি জানার জন্য অপেক্ষা করতে হচ্ছে আরও এক সপ্তাহ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top