এবার কৃষকের ধান কাটবে ছাত্রলীগ

শেয়ারবাজর ডেস্ক: এবারের মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে। তবুও কৃষকের মুখে হাসি নেই। কারণ একটাই ধানের মূল্য কম। ধানের ন্যায্য মূল্যের দাবিতে দেশের বিভিন্ন স্থানে আন্দোলন হচ্ছে। কোথাও কোথাও ধানখেতে আগুন দিয়ে, রাস্তায় ধান স্তূপ করে ও ছিটিয়ে মানবন্ধন-সমাবেশ করে প্রতিবাদ করছেন কৃষকরা।

শ্রমিক সংকট, শ্রমিকের অতিরিক্ত মজুরি, বাজারে ধানের কম দাম, সরাসরি সরকারের কাছে ধান বিক্রি করতে না পারাসহ নানা কারণে বড় ধরনের লোকসানের মুখে পড়েছেন তারা।

এ অবস্থায় গরিব কৃষকের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সেই ধারাবাহিকতায় এবার মৌসুমের প্রায় শেষ দিকে এসে কৃষকের ক্ষেতের ধান কেটে দেয়ার ঘোষণা দিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্র সংগঠন ছাত্রলীগ।

আজ বুধবার (২২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে এ কথা জানানো হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সারাদেশ জুড়ে ধান কাটা শ্রমিকের মজুরি তুলনামূলকভাবে বেশি হওয়ায় এবং মজুর স্বল্পতার কারণে বেশ কিছু অঞ্চলে কৃষকরা পাকা ধান কাটতে হিমশিম খাচ্ছেন।

এমতাবস্থায় বাংলার দুঃখী অসহায় মানুষের শেষ ঠিক ঠিকানা কৃষি বান্ধব নেত্রী, মমতাময়ী জননী, দেশরত্ন শেখ হাসিনার আদর্শিক ভ্যানগার্ড বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর। বাংলাদেশ ছাত্রলীগ এর অন্তর্গত সকল ইউনিট (বিশ্ববিদ্যালয়/মহানগর/জেলা/উপজেলা/থানা/পৌর/ইউনিয়ন/ওয়ার্ড) সমূহকে স্ব-স্ব এলাকায় কৃষকদের প্রয়োজনীয়তার নিরিখে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থেকে ধানকাটা সহ সর্বাত্মক সহযোগিতার জন্য উদাত্ত আহ্বান জানানো হলো।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top