ফুটবল মাঠে মুখোমুখি জিদান-ওয়েঙ্গার

শেয়ারবাজার ডেস্ক: জিনেদিন জিদান ও আর্সেন ওয়েঙ্গার ফুটবল ছেড়েছেন অনেকে আগেই। তারা এখন নাম করা কোচ। পেশাদার ফুটবলার হিসেবে ফ্রান্সের নিচের লিগগুলোতে ক্যারিয়ার কাটিয়েছেন ওয়েঙ্গার। এরপর কোচ হিসেবে সাফল্যের সঙ্গে মোনাকো ও আর্সেনালের মতো বড় ক্লাবগুলোতে সাফল্যের দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি।

অন্যদিকে বিশ্বকাপজয়ী জিদানের পেশাদার ফুটবলার হিসেবে অর্জন বেশ সমৃদ্ধ। তিনি দুটি সিরি’আ, একটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগ ও ইউরো ২০০০ সালের শিরোপা জেতেন। ফুটবলে অসাধারণ পারফরম্যান্সের জন্য ১৯৯৮ সালে ব্যালন ডি’অর জেতেন ফরাসি এ তারকা। ফুটবলার হিসেবে ক্যারিয়ার শেষের পর এবার কোচ হিসেবে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করছেন তিনি।

পেশাদার খেলোয়াড় হিসেবে এই দুই কিংবদন্তি অনেক আগে ফুটবল ছাড়লেও সম্প্রতি চ্যারেটি ম্যাচে আবারও মাঠে খেলতে দেখা গেছে তাদের। সোমবার (২৭ মে) জিদান সহ ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী বেশ কিছু ফুটবলারকে এ ম্যাচে অংশ নিতে দেখা গেছে।

বোর্ডিয়াক্সে জিদান ও ওয়েঙ্গারের সঙ্গে ফ্রান্সের বর্তমান কোচ দিদিয়ের দেশমকেও ফুটবল খেলতে দেখা গেছে। ফুটবলের পর আবার রাগবি খেলোয়াড়ের ভূমিকায় দেখা গেছে তাদের। রাগবি খেলতে তাদের সঙ্গে মাঠে হাজির হয়েছিলেন প্রাক্তন রাগবি তারকা সেবাস্তিয়েন চ্যাবল ও ফ্যাবিয়ান পিলাউসকে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top