নেপাল নয় ইরানই সৌদি জাহাজে হামলা করেছে: বোল্টন

শেয়ারবাজর ডেস্ক: সৌদি আরবের তেলবাহী জাহাজে হামলায় ইরান জড়িত বলে দাবি করেছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। তার দাবি, ইরানী নৌবাহিনীর ছোড়া মাইনেই এই ঘটনা ঘটে। তবে এমন বক্তব্যের পেছনে উপযুক্ত প্রমাণ দেখাতে ব্যর্থ হয়েছেন বোল্টন। এ খবর দিয়েছে আল-জাজিরা।

জন বোল্টন বলেন, এই মাসে সৌদি আরবের তেলবাহী জাহাজে ইরানের পরিকল্পিত হামলা। বুধবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় এ কথা বলেন তিনি। তার বক্তব্য, এটি এখন সপষ্ট যে ফুজাইরাহ হামলার পেছনে ইরানই আছে। আর কারও কি থাকার কথা? নেপাল থেকে কেউ এসে তো হামলা চালাবে না।

তিনি আরো বলেন, ওয়াশিংটনে কারও মনে কোনো সন্দেহ নেই যে, এ কাজ কে করেছে। এবং এটা ইরান ভালো করেই জানে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে ইরান। দেশটি জানিয়েছে, এ অঞ্চলে অস্থিরতা সৃষ্টি করতে অশুভ শক্তি ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ছাড়া, ইরান সৌদি আরবের আরো একটি বন্দরে হামলার চেষ্টা করে ব্যর্থ হয়েছে বলেও দাবি করেন তিনি। তবে সৌদি আরবের হয়ে ইরানকে দায় দেয়ার কোনো প্রমাণ দেননি বোল্টন। এ বক্তব্যের পর সৌদি আরবের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাৎক্ষণিকভাবে কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top