উত্থানে সপ্তাহ শুরু: ১০ হাজার ইনডেক্সে সিএসসিএক্স

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শেষে সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৪ কোটি ৬৬ লাখ ৯৯ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৮৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩০৪ কোটি ৬৬ লাখ ৯৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৩৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮৭৬ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪২৫ কোটি ৭২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১২০ কোটি ৩৩ লাখ ৭৩ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১ কোটি ৫৪ লাখ ৯৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top