একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

শেয়ারবাজার ডেস্ক: একাদশে ভর্তির প্রথম দফার ফল প্রকাশিত হয়েছে। গতকাল রোববার (৯ জুন) রাত ৮টা থেকে বোর্ডের ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন অর রশিদ। সোমবার (১০ জুন) ফল প্রকাশের কথা ছিলো।

এ বিষয়ে রশিদ বলেন, রোববার রাত ৮টা থেকে মনোনীত শিক্ষার্থীদের ফলাফল নির্ধারিত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) পাওয়া যাচ্ছে। অনেককে এসএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেওয়া হচ্ছে। আবেদনকারীর রোল নম্বর, বোর্ড, পাসের সাল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়েই সে কোন কলেজে ভর্তির সুযোগ পাবে তা জানা যাবে।

তিনি জানান, মোবাইলের মাধ্যমেও একাদশে ভর্তিচ্ছুদের ফল জানানো হবে। ভর্তির জন্য মনোনয়ন পাওয়া কলেজের নাম সোমবার মধ্যরাতের পর থেকে এসএমএসের মাধ্যমে ভর্তিচ্ছুদের জানিয়ে দেওয়া হবে।

অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, এ বছর এখন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া নিয়ে কিছু অভিযোগ উঠলেও কোনো গুরুতর অভিযোগ পাওয়া যায়নি।

প্রথম দফায় মনোনীতদের ভর্তি নিশ্চিত করতে হবে আগামী ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে। ভর্তি নিশ্চিত করতে হবে অনলাইনে। এই প্রক্রিয়া সম্পন্ন করতে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে পরিশোধ করতে হবে রেজিস্ট্রেশন ফি ১৯৫ টাকা। ১৮ জুনের মধ্যে এ প্রক্রিয়ায় সম্পন্ন করতে হবে। নইলে শিক্ষার্থীর মনোনয়ন বাতিল হয়ে যাবে। একইসঙ্গে বাতিল হবে তার আবেদনটিও।

প্রসঙ্গত, ২৩ মে শেষ দিন পর্যন্ত ৯টি সাধারণ শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডের অধীনে থাকা কলেজগুলোতে ভর্তির জন্য প্রায় ১৪ লাখ শিক্ষার্থী আবেদন কারে। এ ছাড়া ২য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে আগামী ১৯ ও ২০ জুন। ২য় পর্যায়ের ফল প্রকাশ করা হবে আগামী ২১ জুন রাত ৮টার পর। ২য় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ২২ ও ২৩ জুন। এরপর ৩য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে আগামী ২৪ জুন রাত ৮টার পর থেকে। ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে আগামী ২৫ জুন রাত ৮টার পর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top