মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি পেল ১৭৮ জন শিক্ষার্থী

শেয়ারবাজার রিপোর্ট: ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৮’ প্রদান করা হয়। আজ রাজধানীর ফারস্ হোটেল এন্ড রিসোর্টসে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, এমপি এবং বিশেষ অতিথি ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান এ.কে.এম. সাহিদ রেজা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আমানুল্লাহ এবং স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ঢাকা বিভাগের জেএসসি, এসএসসি ও এইচএসসি পর্যায়ের ১৭৮ জন শিক্ষার্থীর হাতে ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৮’-এর বৃত্তির চেক ও সনদপত্র তুলে দেন। এর মধ্যে প্রতিবন্ধী শিক্ষার্থী ৬১ জন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদস্যদের সন্তানদের ৫০ জন এবং সাধারণ শিক্ষার্থী ৬৭ জন। মার্কেন্টাইল ব্যাংক এ বছর সারাদেশে পর্যায়ক্রমে সর্বমোট ১১২৯ জন ছাত্র-ছাত্রীকে ১,৭০,০০,০০০/- (এক কোটি সত্তর লক্ষ) টাকা শিক্ষাবৃত্তি প্রদান করছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজামউদ্দিন জলিল (জন), মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ.এস.এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ডঃ মোঃ রহমত উল্লাহ, পরিচালক আলহাজ্ব মোশাররফ হোসেন ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার রেজাউল আলম বিপিএস (বার)।

প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের যথাযথ অধ্যয়ন ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে দেশ সেবায় প্রস্তুত হতে আহ্বান জানান। মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রমের জন্য সাধুবাদ ব্যক্ত করার পাশাপাশি তিনি ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান এ.কে.এম. সাহিদ রেজা ঢাকা বিভাগ থেকে অনুষ্ঠানে আগত মেধাবী ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সবাইকে ধন্যবাদ জানান। তিনি মার্কেন্টাইল ব্যাংকের সিএসআর কার্যক্রম অব্যাহত রাখা এবং এ খাতে ব্যায় বৃদ্ধি করার প্রতিশ্রুতি দেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী বলেন, সামাজিক দায়বদ্ধতা কর্মসূচীর অংশ হিসেবে মার্কেন্টাইল ব্যাংক আজ ঢাকা বিভাগের ১৭৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করল। তিনি বলেন, বৃত্তিপ্রাপ্তদের বছরে এককালীন জেএসসি ১২ হাজার, এসএসসি ১৫ হাজার ও এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের ২১ হাজার টাকা করে প্রদান করা হলো। ক্রমান্বয়ে অন্যান্য বিভাগের আরও ৯৫১ জনসহ সারাদেশে এবছর মোট ১১২৯ জন ছাত্র-ছাত্রীকে মোট ১,৭০,০০,০০০/- (এক কোটি সত্তর লক্ষ) টাকা শিক্ষাবৃত্তি প্রদান করছে মার্কেন্টাইল ব্যাংক।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের এএমডি মতিউল হাসান, ডিএমডি- জি.ডব্লিউ.এম. মোর্তজা, মোঃ জাকির হোসেন ও আদিল রায়হান, ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা, আমন্ত্রিত শিক্ষার্থী ও অভিভাবক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিরা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top