এশিয়া ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের এশিয়া ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সুপারিশ করা ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সাধারন শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে চূড়ান্ত অনুমোদন করা হয়েছে। আজ ১২ই জুন বুধবার রাজধানীর গুলশানস্থ স্পেকট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির ১৯তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) অনুমোদন দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানীর উদ্যোক্তা পরিচালক ও চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ্ হারুন এফসিএ। সভায় বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার ছাড়াও কোম্পানির সম্মানীত পরিচালক, আলমগীর কবির এফসিএ, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, তারিক সুজাত, এম. কামাল হোসেন, জাকির আহমেদ খান, ডঃ জায়েদী সাত্তার, কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক ও মূখ্য নির্বাহী কমকর্তা মোঃ ইমাম শাহীন, চীফ ফান্যান্সিয়াল অফিসার মোঃ রফিকুল ইসলাম এবং কোম্পানীর উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগন কর্তৃক কোম্পানীর পরিচালনা পরিষদের সুপারিশকৃত ১০ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) অনুমোদন করা হয়।

২০১৮ সামপ্ত অর্থবছরে কোম্পানীর শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪১ টাকা ও শেয়ার প্রতি নীট সম্পদ মূল্যের পরিমান ১৮.১৫ টাকা। এছাড়া সমাপ্ত অর্থবছরে গ্রস প্রিমিয়াম আয় করেছে ৬১ কোটি ৭০ লাখ ৩২ হাজার ৬৫৪ টাকা এবং কর পূর্ব নীট মুনাফা করেছে ৯ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার ৩৫৭ টাকা। আর কোম্পানীর মোট সম্পদের মূল্যে দাঁড়িয়েছে ১৬১ কোটি ৬৮ লাখ ০১ হাজার ৬৮২ টাকা।

এদিকে, অনুষ্ঠিত বার্ষিক সাধারন সভায় উদ্যোক্তা শেয়ারহোল্ডার পরিচালকগনের মধ্যে আবুল বশর চৌধুরী, মোহাম্মদ জামাল উল্যাহ্ আলম ও মাহবুবুল আলম পরিচালক পদে পূনঃনির্বাচিত হয়েছেন এবং জনগনের অংশের শেয়ারহোল্ডারগনের মধ্যে বে-লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এর প্রতিনিধিত্বকারী পরিচালক তারিক সুজাত, সাউথইষ্ট ব্যাংক লিমিটেডের প্রতিনিধিত্বকারী পরিচালক এম. কামাল হোসেন এবং ম্যাকসন্স গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন কোম্পানীর পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top