ভারতকে হারাতে আমাদের অনেক ভালো খেলতে হবে- সাকিব

শেয়ারবাজার রিপোর্ট: ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ যেন সাকিবের জন্যই। এই বিশ্বকাপেই সাকিব আল হাসান গড়েছেন একের পর রেকর্ড। ১ হাজার রান ও ৩০ উইকেট নিয়ে সাকিব রয়েছেন সেরা অলরাউন্ডারের শীর্ষে। ৪৭৬ রান করে ব্যাটিংয়ের শীর্ষে থাকা সাকিব নিয়েছেন ১০ উইকেট যা এখন পর্যন্ত কেউ করতে পারেনি। অন্যদিকে এক ম্যাচে ৫০ এবং ৫ উইকেট নেওয়া ভারতের যুবরাজের সিংহের সঙ্গে নাম লিখিয়েছেন গতকাল। এই বিশ্বকাপই যেন সাকিবের স্বর্ণালী দিন। তবে এতোকিছু অর্জনের পরও সাকিবের স্বপ্ন সেমি ফাইনাল খেলা। আর তার জন্য বাংলাদেশকে পাড়ি দিতে হবে আরো দুটি ম্যাচ। সামনের ম্যাচে ভারত এবং শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী।

সেমিফাইনালে যাওয়ার প্রথম শর্ত এখন ভারত ও পাকিস্তানের বিপক্ষে পরের দুটি ম্যাচেই জেতা। সাকিবের কাছে অসম্ভব মনে হচ্ছে না সেটিও। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বলেছেন ‘ভারতের বিপক্ষে পরের ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ওরা চ্যাম্পিয়ন হতেই এসেছে। ওদের হারাতে আমাদের অনেক ভালো খেলতে হবে। আমার বিশ্বাস, আমাদের সেই সামর্থ্য আছে।’

এ পর্যন্ত বিশ্বকাপের আসরে ভারতের বিপক্ষে ৩টি ম্যাচ মোকাবেলা করেছে বাংলাদেশ। দুটি ম্যাচ হারলেও এই তিন ম্যাচের একটি জয় রয়েছে বাংলাদেশের ঝুঁলিতে। যেহেতু অত্যন্ত শক্তিশালী টিম নিয়ে এবারের বিশ্বকাপ নিজের করতে ভারত এসেছে। তাই তাদের হারাতে ভিন্ন কৌশল আর অসাধারণ পারফরমেন্স করতে হবে মাশরাফি বাহিনীর।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top