মিশ্র প্রতিক্রিয়ায় বাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরু থেকেই সূচকে মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার লেনদেন শেষে সূচক কছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ৩৮ লাখ ১০ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ৩৮ লাখ ১০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করে ১২৩০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৯৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৭৮ কোটি ১৫ লাখ ৩১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৭৫ কোটি ২২ লাখ ৭৯ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৬ কোটি ৩০ লাখ ৭২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top