আমার অনুমান ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ-ম্যাককালাম

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগে নিউজিল্যান্ডের ব্রান্ডন ম্যাককালাম ভবিষ্যদ্বাণী করেছিলেন, এবারের বিশ্বকাপে শ্রীলংকা ছাড়া আর কারো সাথেই জিতবে না বাংলাদেশ। এমনকি র‌্যাংকিংয়ের দশে থাকা আফগানিস্তানের কাছেও হারবে টাইগাররা।

মুখের কথা আর বন্দুকের গুলি ছেড়ে দিলে আর ফিরে আসে না। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামও এর ফলও ভোগ করছেন বেশ। বিশ্বকাপ শুরুর আগেই বাংলাদেশ নিয়ে তার তাচ্ছিল্যের মন্তব্য এখন তার ‘গোদের ওপর বিষফোঁড়া’ হয়ে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে একের পর এক ট্রল হচ্ছে তাকে নিয়ে।

এমন মন্তব্যের ব্যাপক সমালোচনার শিকার হয়েছেন ম্যাককালাম। অবশ্য বাংলাদেশকে সাবাসি দিয়ে টুইট করেন তিনি। তাতে লেখেন, ‘অসাধারণ খেলেছে বাংলাদেশের টাইগাররা। আমার অনুমান ভুল প্রমাণ করার জন্য ধন্যবাদ।’

এদিকে বিশ্বকাপের সেমিতে কোন চার দল যাবে তা নিয়েও ভবিষ্যদ্বাণী করে ম্যাককালাম সংবাদ সংস্থা এএফপিকে বলেছেন, “অনেকেই নিউজিল্যান্ডকে আন্ডারডগ বলে। কিন্তু তারা নিউজিল্যান্ডের খেলা দেখে না। অন্য দলগুলোর মতো নিউজিল্যান্ডের খেলা সেভাবে সম্প্রচারিত হয় না বলে ক্রিকেটবিশ্ব তাদের সম্পর্কে সব তথ্য জানতে পারে না। তাই তাদের অবস্থা অনেকটা ‘চোখের আড়াল মানে মনের আড়াল’।”

বিশ্বকাপে ম্যাচ জেতার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার পরেই নিউজিল্যান্ডের অবস্থান, এমন দাবিও করেন ম্যাককালাম। এদিকে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডকে সেমিতে দেখছেন নিউজিল্যান্ডের এই সাবেক অধিনায়ক।

তিনি বলেন, ‘আমার মতে, এটাই বলা ঠিক হবে যে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ডকেই খুব সম্ভবত সেমিফাইনালে দেখছেন আপনারা।’

বিশ্বকাপের শুরুতে ভবিষ্যদ্বাণী করে ভুল প্রমাণিত হয়েছিলেন ম্যাককালাম। এখন সেমির ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করার জন্য বাংলাদেশ ও শ্রীলঙ্কার সুযোগ রয়েছে। বাকিটা বাস্তবের বিষয়।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top