শিগগিরই খালেদা মুক্তি পাবেন: মওদুদ

শেয়ারবাজার ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি শীঘ্রই হবে ইনশাল্লাহ। আমি গতসাপ্তাহে বলেছিলাম- এক সাপ্তাহের মধ্যে জামিন হবে। এক সাপ্তাহের মধ্যে দুইটার জামিন হয়েছে।

তিনি বলেন, আরও দুইটি জামিনের অপেক্ষায় আছি। ইনশাল্লাহ আমি আশা করছি, আইনের মাধ্যমে তাকে বের করার চেষ্টা করছি এবং করব। তিনি খুব শিগগিরই আবার আমাদের মাঝে জামিনের মাধ্যমে মুক্তি পেয়ে ফিরে আসবেন এবং বাংলাদেশে গণতন্ত্রান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দেবেন। তারই নেতৃত্বে দেশে আইনের শাসন ও গণতন্ত্র ফিরে আসবে।

নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস- ২০১৯ উপলক্ষে বুধবার (২৬ জুন) রাজধানীর ইঞ্জিনিয়ার ইন্সটিটিউট মিলনায়তনে এক সেমিনারে তিনি এ সকল কথা বলেন।

আন্দোলনে নেতা-কর্মীদের ত্যাগের প্রসঙ্গ টেনে মওদুদ আহমেদ বলেন, আমরা পিছিয়ে থাকব না, আমরা পিছিয়ে পড়বো না যতই অত্যাচার-নির্যাতন হোক। আমাদের ওপরে অনেক অত্যাচার-নির্যাতন হয়েছে, ১০ বছর যাবত আমরা নিপীড়িত। আজকে আমাদের নেত্রীকে একটা মিথ্যা ভুয়া মামলায় একবছর ৫ মাস জেলখানায় আছেন, নির্যাতিত অবস্থায় আছেন।

তিনি বলেন, আমি মনে করি, এতো নিপীড়ন-নির্যাতনের পরও বিএনপিকে নিশ্চিহ্ন করা সম্ভবপর হবে না। আগামী শত বছরের জন্য বিএনপিকে এই সরকার অত্যাচার-নিপীড়ন করে প্রতিষ্ঠিত করে দিয়েছে। এখানে দেখেছেন নির্যাতিতদের পা চলে গেছে, হাত-পা চলে গেছে, পঙ্গু হয়ে গেছে কিন্তু তারপরেও তারা বিএনপির কথা বলছে। এরা কোনোদিন আওয়ামী লীগ সরকারকে সমর্থন করবে না।

দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামানের সভাপতিত্বে অ্যাডভোকেট ফারজানা শারমিন, জাহেদুল আলম হিটো ও ব্যারিস্টার জুয়েল মন্ডলের পরিচালনায় সেমিনারে দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী সেমিনারে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিএনপির সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, জয়নাল আবেদীন, নিতাই রায় চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, মজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নজরুল ইসলাম মঞ্জু, শামা ওবায়েদ, শিরিন সুলতানা, এবিএম মোশাররফ হোসেন, শামীমুর রহমান শামীম, হারুনুর রশীদ, শহীদুল ইসলাম বাবুল, মীর হেলালউদ্দিন, কাজী আবুল বাশার, আনোয়ার হোসেইন, মোরতাজুল করীম বাদরু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, আবুল কালাম আজাদ, শাহ নেছারুল হক, রাজীব আহসান, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারত, জাপান, ইউএনডিপিসহ কয়েকটি দেশের কুটনীতিক উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top