পুনেতে দেয়াল ধসে ১৫ জনের মৃত্যু

শেয়ারবাজার ডেস্ক: ভারী বৃষ্টিপাতের ফলে ভারতের মহারাষ্ট্রের গুরুত্বপূর্ণ শহর পুনেতে একটি আবাসিক ভবনের দেয়াল ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২৮ জুন) সকালে কোন্দহা এলাকায় তালাব মসজিদের পাশে এই দুর্ঘটনা ঘটে। আরও কয়েকজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন বলে ধারণা করা হচ্ছে। খবর ইন্ডিয়া টুডে।

কর্তৃপক্ষ জানায়, ৬০ ফুট উঁচু দেয়ালটি বৃষ্টির কারণে পার্শ্ববর্তী টিনের ঘরে ধসে পড়ে। মৃতদের মধ্যে ৯ জন পুরুষ, ১ জন নারী ও ৪ শিশু রয়েছেন।

পুনের ডিস্ট্রিক্ট কালেক্টর নাভাল কিশোর রাম বলেন, কনস্ট্রাকশন কোম্পানি ওই স্থাপনা নির্মাণে অবহেলা দেখিয়েছে। ১৫ জনের মৃত্যু সহজ কোনো ব্যাপার নয়। সরকার ক্ষতিগ্রস্তদের সহায়তা দিবে।

নিহতদের অধিকাংশ বিহার ও পশ্চিমবঙ্গ থেকে আসা নির্মাণ শ্রমিক বলে জানান তিনি।

দেয়াল ধসের বিভিন্ন ছবিতে দেখা গেছে, দেয়ালের নিচে বেশকিছু গাড়ি চাপা পড়েছে। পুলিশ জানিয়েছে, এছাড়া দেয়ালটি একটি ছোট ঘরের ওপর ধসে পড়ে। পাশের একটি ভবন নির্মাণকারী শ্রমিকদের জন্য ওই ঘরটি তৈরি করা হয়েছিল।

দুর্ঘটনার পর উদ্ধারকারী দল সেখানে পৌঁছে আর কেউ আটকে বা চাপা পড়ে আছে কি না তা খতিয়ে দেখছে। শুক্রবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার ও শুক্রবার পুনেতে ভারী বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার রাত পর্যন্ত ২৪ ঘণ্টায় পুনেতে গড়ে বৃষ্টিপাত হয়েছে ৭৩.১ মিলিমিটার। এটি ২০১০ সালের জুনের পর থেকে দ্বিতীয় সর্বোচ্চ

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top