নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২২৮ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, দর কমেছে ১৪৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৮ কোটি ৯৯ লাখ ৩১ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসইর ব্রড ইনডেক্স ৩৭ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ১২৩৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করে ১৯০৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৬৩ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৮৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, দর কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ১৬ লাখ ৮৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top