এ শুধু সাকিবের দ্বারাই সম্ভব!

শেয়ারবাজার রিপোর্ট: এবারের বিশ্বকাপে দুরন্ত সাকিবের ঝুলিতে একের পর রেকর্ড যুক্ত হচ্ছে। গতকাল ভারতের বিপক্ষে ৬৬ রান ও ১ উইকেট নিয়ে আরেকটি নতুন রেকর্ড অর্জন করেছেন সাকিব আল হাসান। বিশ্বকাপের এক আসরে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার কীর্তি শুধুই সাকিবের।

এদিন ব্যাটিংয়ে নামার আগে ৫০০ রান থেকে ২৪ রান দূরে ছিলেন সাকিব। পরে ১৮তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে রান নিয়ে এই মাইলফলকে পৌঁছান তিনি। সব বিশ্বকাপ মিলিয়ে দশম ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৫০০ রানের এলিট ক্লাবে ঢুকলেন সাকিব।

বোলিংয়ে সাকিব এ ম্যাচে একটি উইকেটের দেখা পান। আগেই ১০ উইকেট পাওয়া এই টাইগারের বর্তমান উইকেট সংখ্যা ১১। এর আগে সাকিব বিশ্বকাপে প্রথম অলরাউন্ডার হিসেবে ১০০০ রান ও অন্তত ৩০ উইকেট নিয়ে আরেকটি বিশ্বরেকর্ড গড়েছিলেন।

এবারের বিশ্বকাপে সাকিব দুটি সেঞ্চুরি ও চারটি ফিফটিসহ সাত ম্যাচে করেছেন ৫৪২ রান। পরিসংখ্যান সাকিবের নামের পাশে ৭ ম্যাচ লিখলেও ম্যাচ হয়েছে ছয়টি। একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এবারের বৈশ্বিক এই আসরে শুধু একটি ম্যাচে সাকিব অর্ধশতক ছাড়া মাঠ ছেড়েছেন। সেই ম্যাচটিতেও তার রান চল্লিশোর্ধ্ব। আর উইকেট নিয়েছেন ১১টি। এই আসরে সর্বোচ্চ রানের দিক থেকে সাকিব দুই নম্বরে। তার চেয়ে ২ রান বেশি করে সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top