রয়েল টিউলিপ সি পার্লের লেনদেন শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের শেয়ার লেনদেনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ৮ জুলাই থেকে ১০ জুলাই এর মধ্যে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে এ কোম্পানির শেয়ার লেনদেন হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ২৩ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত রয়েল টিউলিপের আইপিও আবেদন শুরু হয়। গত ২৩ মে কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হয়।এর আগে গত ১৯ ফেব্রুয়ারি কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথিমক গণ প্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫ কোটি টাকার পুঁজি উত্তোলন করবে। এই অর্থ দিয়ে কোম্পানিটি রিসোর্টের বিভিন্ন কক্ষের ইনটোরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয়, জমি ক্রয় এবং আইপিও বাবদ খরচ করবে।

এর মধ্যে বিভিন্ন কক্ষের ইনটেরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয় বাবদ খরচ হবে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ হবে ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা এবং আইপিও বাবদ খরচ হবে ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top