এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত: জিএম কাদের

শেয়ারবাজার ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ১১তম দিনের চিকিৎসা চলছে। আজ পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম কাদের)।

রবিবার (৭ জুলাই) দুপুরে বনানীর পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এদিকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। চিকিৎসকদের ভাষায় তার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন। তবে স্বাভাবিকভাবেই উন্নতি হয়নি বলেও তারা জানান।

তিনি আরও বলেন, বেলা ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি খুব গভীর ঘুমে আচ্ছন্ন। একটি মেশিন দিয়ে তার ডায়ালাইসিস করা হচ্ছে। মেশিন মনিটরিংয়ে জানতে পেরেছি তার হার্টবিটসহ অন্যান্য কন্ডিশন স্বাভাবিক দেখাচ্ছিল।

জিএম কাদের বলেন, চিকিৎসকরা জানিয়েছেন তার বেশ কিছু ইন্ডিকেটর উন্নতির দিকে। তবে সেটি যদি ধরে রাখা যায়, তাহলে উন্নতি হবে।মেডিক্যাল সাইন্সে যা যা করার দরকার তাই করা হচ্ছে। বাকিটা দোয়ার মাধ্যমে করতে হবে।

কী ধরনের উন্নতি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সার্বিকভাবে চেস্টের ইনফেকশনটা ক্লিয়ার হয়েছে। এছাড়া ডায়ালাইসিসের ক্ষেত্রে বর্জ্য পদার্থ ক্লিয়ার হচ্ছে, তবে এটি ধরে রাখতে পারলেই উন্নতি হবে বলে আশাবাদী।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান নুরুর ইসলাম নুরু প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top