ব্যর্থতার দায় একাই নিয়ে যা বললেন মাশরাফি

শেয়ারবাজার রিপোর্ট: বিশ্বকাপের শুরুটা যেমন হয়েছিল শেষটা হয়েছে ঠিক বিপরীত। এতো আশা-প্রত্যাশার খেলা শেষ হয়েছে সম্পূর্ণ হতাশায়। কমপক্ষে ৪ নম্বরে থেকে সেমিফাইনাল খেলা প্রত্যাশী বাংলাদেশ দল দেশে ফিরেছে ৮ নম্বর হয়ে। এর দায় কার? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিশ্বকাপ মিশন শেষে বাংলাদেশে প্রবেশ করেই অধিনায়ক জানালেন, এর ব্যর্থতার দায় তিনি নিচ্ছেন। মাশরাফি বলেছেন, আমাদের প্রত্যাশা অনুযায়ী সে খেলাটা দিতে পারিনি। আমার জায়গায় যেকোন অধিনায়ক থাকলে তাকেই এর দায় নিতে হতো। তাই ব্যর্থতার দায় আমাকেই নিতে হবে। তরুণ ক্রিকেটাররা অবদান রাখতে পারেনি এমন মন্তব্যে মাশরাফি বলেন, আজকে সাকিব,মুশফিক,রিয়াদ,তামিম সিনিয়ার প্লেয়াররা আছেন, আমি আছি, আমরা যখন নতুন ছিলাম তখন কিন্তু এই প্রেসারে খেলতে পারতাম না। কিন্তু ওরা খেলেছে। ওরা সামনে ধারাবাহিকভাবে আরো ভালো খেলবে।

আমরাতো পাকিস্তানের সঙ্গে জিতে ৫ নম্বরেও থাকতে পারতাম এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেছেন, আমাদের পুরো পরিকল্পনা ছিলো আমরা ৪ নম্বরে অত্যন্ত খেলবো। সেমি ফাইনাল পর্যন্ত যাবো। কিন্তু সেটি পূরণ হয়নি। সেখানে ৫ নম্বরে থেকেই বা কি হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সেমি ফাইনাল কেন বিশ্বকাপ জিততে পারে এমন শক্তি নিয়েই বিশ্বকাপের মঞ্চে পা রেখেছে। নিউজিল্যান্ডের সঙ্গে অত্যন্ত কাছে গিয়েও ম্যাচ হারা, ওপেনিং জুটির রান না পাওয়া, বোলিং এবং ফিল্ডিং আশানুরূপ না হওয়া ইত্যাদি কারণে বাংলাদেশ বিশ্বকাপে ব্যর্থ হয়েছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে এই বিশ্বকাপের সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের রেকর্ড অর্জন করা বাংলাদেশ ক্রিকেটের জন্য সত্যিই গৌরবের।

 

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top