সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

price-chart-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের নিম্মমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম থেকেই সূচকে পতন লক্ষ্য করা যায়। বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর আগের দিনের তুলনায় টাকার অংকেও কমেছে লেনদেনে। ফলে আবার ঝিমিয়ে পড়ছে বাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৫১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৬৪ লাখ টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৬৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৪০৪ কোটি ৯৭ লাখ টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ১৪ কোটি ৩৩ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২০৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৫০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ১০ লাখ টাকা।

এর আগে সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৯২৪০ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩০ কোটি ৭৯ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৬৯ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top