শাশা ডেনিমসের সহযোগী প্রতিষ্ঠানের বিদ্যুৎ উৎপাদন বন্ধ

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি শাশা ডেনিমসের সহযোগী প্রতিষ্ঠান এনার্জিস পাওয়ার কর্পোরেশন (ইপিসিএল) লিমিটেডের বিদ্যুৎ উৎপাদন বন্ধ। বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) সঙ্গে পাঁচ বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আজ ১১ জুলাই (বৃহস্পতিবার) থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ থাকবে কোম্পানিটির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শাশা ডেনিমসের সাবসিডিয়ারি এনার্জিস পাওয়ার করপোরেশন লিমিটেড (ইপিসিএল) ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারি বিপিডিবির সঙ্গে ৫৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের চুক্তি করে। চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণে আজ ১১ জুলাই থেকে কেন্দ্রটিতে বিদ্যুৎ উৎপাদন বন্ধ থাকবে। তবে এরই মধ্যে আরো দুই বছরের জন্য চুক্তির মেয়াদ নবায়ন করতে গত বছরের ৩০ আগস্ট বিপিডিবির কাছে আবেদন করা হয়েছে। তাদের কাছ থেকে অনুমোদন পেলে আবারো বিদ্যুৎকেন্দ্রটিতে উৎপাদন শুরু হবে।

উল্লেখ্য, এনারজিস পাওয়ার কর্পোরেশন লিমিটেড (ইপিসিএল) নামে এ কোম্পানিটিতে শশা ডেনিমস লিমিটেডের ৯৯.৯৬ শতাংশ শেয়ার রয়েছে। বিপিডিবি কে ৫৫ মেগাওয়াট বিদ্যুৎ দেয়ার বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়, যেটার মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারণেই বিদ্যুৎ উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে শাশা ডেনিমস। যদিও ইপিসিএল ২০১৮ সালের ৩০ আগস্টে এই চুক্তির মেয়াদ নিয়ম অনুযায়ী আগামী ২ বছর বাড়ানোর জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (বিপিডিবি) একটি আবেদনপত্র জমা দিয়েছে। যা এখনও প্রক্রিয়াধীন।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top