একনজরে ১৩ কোম্পানির ইপিএস দেখে নিন

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে ‍তালিকাভুক্ত ১৩ কোম্পানি তাদের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো:

রূপালী ইন্স্যুরেন্স লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৩ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৭ টাকা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’১৯) শেয়ার প্রতি আয় ( ইপিএস) হয়েছে ১.২৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১.২৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৬ টাকা এবং ৩০ জুন, ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.৮৭ টাকা।

শাহ-জালাল ইসলামী ব্যাংক লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৫৫ টাকা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’১৯) শেয়ার প্রতি সমন্বিত আয় ( ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০.৯২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮.০২ টাকা এবং ৩০ জুন, ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৫ টাকা।

ইসলামী ব্যাংক লিমিটেড

কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৫২ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল  ১ টাকা ৫০ পয়সা।

ছয় মাসে (জানুয়ারি-জুন,১৯) কোম্পানির কনসলিডেটেট শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮৮ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল  ১ টাকা ৯৪ পয়সা

৩০ জুন ২০১৯ শেষে কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে (এনএভিপিএস) হয়েছে ৩৫ টাকা ৫৩ পয়সা। আর এককভাবে হয়েছে ৩৫ টাকা ১১ পয়সা।

আইডিএলসি ফাইন্যান্স:

অর্ধবার্ষিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৭৯ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২.৯৫ টাকা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) সমন্বিত ইপিএস হয়েছে ১.৩১ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৪৯ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৫.৪৬ টাকা।

ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.১৯ টাকা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’১৯) শেয়ার প্রতি আয় ( ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৯ টাকা।

এছাড়া ৩০ জুন, ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৩০ টাকা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড

কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ পয়সা (রিস্টেটেড)। আগের বছর একই সময়ে ছিল ৩৯ পয়সা।

ছয় মাসে (জানুয়ারি-জুন,১৯) কোম্পানির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫০ পয়সা।

এছাড়া ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.৩০ ঋণাত্মক টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭.১৯ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৪২ টাকা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’১৯) শেয়ার প্রতি আয় ( ইপিএস) হয়েছে ১.৩৩ টাকা। যা আগের বছর একই সময় শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৮৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা এবং ৩০ জুন, ২০১৯ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.৫৯ টাকা।

বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড:

দ্বিতীয় প্রান্তিকে বাটা সু’র শেয়ার প্রতি আয় (ইপিএস) ১৫.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৩.৫৬ টাকা। এছাড়া অর্ধবার্ষিকে (জানুয়ারি’১৯-জুন’১৯) কোম্পানির ইপিএস হয়েছে ২০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৬.৪২ টাকা।

অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ২৮.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩৫৭.১১ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটর শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৪৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৮ টাকা। এছাড়া অর্ধবার্ষিকে (জানুয়ারি’১৯-জুন’১৯) কোম্পানির ইপিএস হয়েছে ০.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৯২ টাকা।

অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ০.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২১.১৩ টাকা।

লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৩৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৬ টাকা। এছাড়া অর্ধবার্ষিকে (জানুয়ারি’১৯-জুন’১৯) কোম্পানির ইপিএস হয়েছে ০.৬৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৫ টাকা।

অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.২১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩.১৪ টাকা।

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটর শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা। অর্থাৎ দ্বিতীয় প্রান্তিকে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ইপিএস কমেছে ০.৩১ টাকা বা ৪০.২৬ শতাংশ।

এছাড়া অর্ধবার্ষিকে (জানুয়ারি’১৯-জুন’১৯) কোম্পানির ইপিএস হয়েছে ১.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪৭ টাকা।

অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.৫২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৭৬.৩৯ টাকা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৪ টাকা। এছাড়া অর্ধবার্ষিকে (জানুয়ারি’১৯-জুন’১৯) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১.১৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৫ টাকা।

অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৫.১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৮.১৮ টাকা।

এক্সিম ব্যাংক লিমিটেড

দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১৩ টাকা। এছাড়া ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৪.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০.৫৪ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top